পল্লী বিদ্যুৎ সংক্রান্ত অভিযোগের জন্য কল করুন ১৬৮৯৯ নম্বরে।
পল্লী বিদ্যুৎ সংক্রান্ত অভিযোগের জন্য কল করুন ১৬৮৯৯ নম্বরে।
১. উদ্ভাবনী ধারণার ডাটাবেজঃ
ক্রমিক নং
|
ইতঃপূর্বে বাস্তবায়িত উদ্ভাবনী ধারণা, সহজিকৃত ও ডিজিটাইজকৃত সেবা/
আইডিয়ার নাম |
সেবা/আইডিয়ার সংক্ষিপ্ত বিবরণ
|
সেবা/আইডিয়াটি কার্যকর আছে কিনা/ না থাকলে কারণ
|
সেবা গ্রহীতারা প্রত্যাশিত ফলাফল পাচ্ছেন কিনা?
|
সেবার লিংক
|
০১
|
ডিজিটাল ফোনবুক
|
বাস্তবায়িত অ্যাপটির সাহায্যে অতি সহজে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও ৮০ টি পল্লী বিদ্যুৎ সমিতির সকল কর্মকর্তা/কর্মচারীর মোবাইল নম্বর ও ই-মেইল অ্যাড্রেস খুঁজে বের করা যাবে। এছাড়াও “ডিজিটাল ফোনবুক” ব্যবহারের ফলে হার্ডকপি প্রিন্ট না করায় প্রিন্টিং ব্যয় কমানো সম্ভব হবে এবং সহজেই কর্মকর্তা/কর্মচারীগণের তথ্য নিয়মিত হালনাগাদ করা যাবে।
|
সেবা/আইডিয়াটি কার্যকর আছে
|
সেবা গ্রহীতারা
প্রত্যাশিত ফলাফল পাচ্ছেন |
//play.google.com/store/apps/details?id=reb.ebook.contackbook
|
০২
|
API ভিত্তিক অনলাইনে বিল পরিশোধ সেবা
|
গ্রাহকের দীর্ঘদিনের ভোগান্তি দূর করতে বাপবিবো কর্তৃক পোস্টপেইড গ্রাহকদের অনলাইন/ মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে বিদ্যুৎ বিল আদায়ের সিস্টেম (API ভিত্তিক অনলাইনে বিল পরিশোধ সেবা) বাস্তবায়ন করা হয়েছে ।
|
সেবা/আইডিয়াটি কার্যকর আছে
|
সেবা গ্রহীতারা
প্রত্যাশিত ফলাফল পাচ্ছেন |
bKash://www.bkash.com/bn/paybill/pallibidyut রকেটঃ //www.dutchbanglabank.com/rocket/rocket.html GPay://www.grameenphone.com/personal/services/digital-services রবিক্যাশঃ //www.robi.com.bd/en/personal/digital-solutions/robi-cash-app ইউক্যাশঃ //www.upaybd.com/ শিওর ক্যাশঃ //www.surecash.net/ মাইক্যাশঃ //mycashmbl.com/ |
০৩
|
পল্লী বিদ্যুতের উঠান বৈঠক
|
সারাদেশে সকল সমিতিতে উঠান বৈঠক করা হচ্ছে। এ সকল বৈঠকে গ্রাহক হয়রানি নির্মুল ও দালাল প্রতিরোধ, নিরবচ্ছিন্ন ও মানসম্মত বিদ্যুৎ সরবরাহ, গ্রাহক সচেতনতা বৃদ্ধিসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয় ।
|
সেবা/আইডিয়াটি কার্যকর আছে
|
সেবা গ্রহীতারা প্রত্যাশিত ফলাফল পাচ্ছেন
|
সেবাটি ডিজিটাল নয় বিধায় ওয়েব লিংক দেয়া সম্ভব নয়।
|
০৪
|
আলোর ফেরিওয়ালা
|
বিদ্যুৎ সংযোগ পেতে আর অফিসে দৌড়ঝাপ নয়, বরং পল্লী বিদ্যুৎ সমিতির লোকেরাই হাজির গ্রাহকের বাড়িতে।‘আলোর ফেরিওয়ালা’ কার্যক্রমের আওতায় গ্রাহক সংযোগ দেয়ার পাশাপাশি গ্রাহকদের বিভিন্ন অভিযোগের সমাধান দেওয়া হয়।
|
সেবা/আইডিয়াটি কার্যকর আছে
|
সেবা গ্রহীতারা প্রত্যাশিত ফলাফল পাচ্ছেন
|
সেবাটি ডিজিটাল নয় বিধায় ওয়েব লিংক দেয়া সম্ভব নয়।
|
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস